গ্লোবাল ফ্র্যাঞ্চাইজি

একটি সফল গ্লোবাল ভোটাধিকার জন্য 6 টিপস টিপস

সুতরাং, আপনি একটি গ্লোবাল মাস্টার ফ্র্যাঞ্চাইজি শুরু করার কথা ভাবছেন? তারপরে কয়েকটি জিনিস রয়েছে যা আপনার প্রথমে বিবেচনা করা উচিত। রেফারেন্স ফর বিজনেস এনসাইক্লোপিডিয়া অনুসারে, বিশ্বজুড়ে প্রতি আট মিনিটে একটি নতুন ফ্র্যাঞ্চাইজি খোলে। ফ্র্যাঞ্চভাইজার হিসাবে বিশ্ববাজারে প্রবেশের পরে, আরও অনেক বেশি প্রতিযোগিতা রয়েছে।

এই পোস্টে, আমরা বিশ্ব ফ্র্যাঞ্চাইজি বিশ্বে সাফল্যের জন্য কয়েকটি শীর্ষ টিপস এবং আপনারা কীভাবে সেগুলি ঘুরিয়ে দিতে পারেন তা একবার দেখে নিই ভোটাধিকার সুযোগ জড়িত সবার জন্য লাভজনক ব্যবসায়ের জন্য।

গ্লোবাল ফ্র্যাঞ্চাইজি কি?

আন্তর্জাতিক ফ্র্যাঞ্চাইজি হিসাবে পরিচিত, গ্লোবাল ফ্র্যাঞ্চাইজিং বিদেশী বাজারে ব্যবসায়ের বিন্যাসের সদৃশ করার অধিকার বিক্রি বোঝায়। ফ্র্যাঞ্চাইজার, লাইসেন্স প্রদানকারী ব্যক্তি বলেছিলেন যে ব্যবসা, ফ্র্যাঞ্চাইজিটিকে সংস্থার বৌদ্ধিক সম্পত্তির অধিকার ব্যবহার করে পণ্য বিতরণ এবং স্থাপনা স্থাপনের ক্ষমতা প্রদান করবে।

2018 সালে, বৃহত্তম 39 রেস্তোঁরা ফ্রেঞ্চাইজারগুলির 200% আন্তর্জাতিকভাবে কার্যক্রম চালাচ্ছিল। বাজারটি দ্রুত বৃদ্ধি পাচ্ছে এবং আন্তর্জাতিক স্তরে তাদের ব্র্যান্ডের উপস্থিতি বাড়ানোর একটি সুযোগের সাথে ব্যবসায়ের উপস্থাপন করে।

ফ্র্যাঞ্চাইজি এবং ফ্র্যাঞ্চাইজারের খুব ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে, কারণ ফ্র্যাঞ্চাইজি ফ্র্যাঞ্চাইজারকে বিক্রয় ও বিজ্ঞাপনের ফি সহ বিভিন্ন ফি প্রদান করে। আপনি সরাসরি ব্যবহার করতে পারেন, এবং মাস্টার ফ্র্যাঞ্চাইজিং আন্তর্জাতিক বাজারে চুক্তি এবং একটি আন্তর্জাতিক ভোটাধিকার চুক্তি সাধারণত তাদের কার্যক্রম পরিচালনা করে।

1। আপনার গবেষণা করবেন

বিশ্বব্যাপী বাজারে প্রসারিত হওয়ার সময় আপনার এটিকে নতুন উদ্যোগের মতো আচরণ করা উচিত। স্থানীয় রীতিনীতি এবং স্বাদ নিয়ে আপনার গবেষণা করুন, দেশের কর্মসংস্থান আইন এবং এইচআর গাইডেন্স সম্পর্কে সন্ধান করুন এবং আপনার ভোটাধিকারের জন্য সেরা স্থানটি কোথায় হবে তা নির্ধারণ করুন।

উদাহরণস্বরূপ, যুক্তরাজ্যের 80% ফ্র্যাঞ্চাইজি দেশের মালিকানাধীন এবং বিকাশযুক্ত। এটা কি অন্য কোথাও? বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজিগুলি আপনার শিল্পে কোথায় সবচেয়ে সফল হয়েছে?

আপনার সম্ভাব্য সম্প্রসারণের ক্ষেত্রগুলিতে অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলি অনুসন্ধান করুন এবং কোনটি সাফল্য দেখেছেন তা সন্ধান করুন। উদাহরণস্বরূপ, যদি বাজারটি ইতিমধ্যে স্যাচুরেটেড হয় তবে ইতিমধ্যে এই অঞ্চলে দশটি ফিটনেস ফ্রেঞ্চাইজি থাকতে পারে, তবে সবচেয়ে ভাল জায়গাটি খুঁজতে অন্য কোথাও সন্ধান করুন।

2. সেরা ধরনের চুক্তি নির্ধারণ করুন

যেহেতু একটি গ্লোবাল ফ্র্যাঞ্চাইজি সরাসরি এবং মাস্টার চুক্তিগুলিকে কাজে লাগাতে পারে, আপনাকে সিদ্ধান্ত নিতে হবে যেটি আপনার কোম্পানির মডেলের জন্য সেরা be

প্রত্যক্ষ ফ্র্যাঞ্চাইজি চুক্তিতে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি ইউনিটের অপারেটর এবং ফ্রেঞ্চাইজারের মধ্যে চুক্তি জড়িত। এই ধরণের ব্যবস্থা ফ্রেঞ্চাইজারকে প্রতিটি বিস্তারের উপর আরও নিয়ন্ত্রণের সুযোগ দেয় তবে এটি বাড়ির বেসের জন্য আরও কাজ করতে পারে।

এদিকে, মাস্টার ফ্র্যাঞ্চাইজিগুলি একটি নির্দিষ্ট অঞ্চলে সাব-ফ্র্যাঞ্চাইজি দেওয়ার জন্য ফ্র্যাঞ্চাইজার এবং অন্য পক্ষের মধ্যে একটি চুক্তি তৈরি করে। যদিও এটি নিয়োগকে আরও ব্যয়বহুল করে তুলতে পারে, এই মডেলটি অতিরিক্ত আয় করতে পারে।

3. একটি স্থিতিশীল সম্পর্ক তৈরি করুন

আপনি যে ধরণের চুক্তিটি ব্যবহার করতে চান তা নির্ধারণ করার পরে, এমন কোনও ফ্র্যাঞ্চাইজি খুঁজে পান যিনি আপনার ব্যবসায়ের পক্ষে উপকারী। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার খাদ্য ভোটাধিকারটি প্রসারিত করতে চাইছেন তবে প্লাম্বিং ফ্র্যাঞ্চাইজিগুলিতে দক্ষতার সাথে এমন কারও সাথে কাজ করা আপনার প্রসারণের সাফল্যের হারকে প্রভাবিত করতে পারে।

যেহেতু আপনার দুজন সম্ভবত পৃথক দেশে পরিচালনা করবেন, আপনার অবশ্যই একটি ঘনিষ্ঠ কাজের সম্পর্ক তৈরি করতে হবে। এইভাবে, আপনি দেশ-দেশ ভিত্তিতে গ্লোবাল ফ্র্যাঞ্চাইজির সাফল্য পর্যবেক্ষণ করতে পারেন।

4. পরিকল্পনা কার্যকর করুন

আপনার পরিকল্পনাগুলি সচল করে সাফল্যের দিকে আপনার পথ শুরু করুন। বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজিং ব্যবসায়গুলিতে কোনও সঠিক উত্তর নেই, কেবল একটি সম্প্রসারণ পরিকল্পনা যা আপনার পক্ষে কাজ করে। আপনি আপনার বিশ্বব্যাপী ভোটাধিকার প্রয়োগ করার সময় নমনীয় হওয়ার কথা মনে রাখবেন যাতে আপনি নতুন চ্যালেঞ্জের জবাব দিতে পারেন। আপনার আর্থিক যে পরিমাণ অনুমতি দিতে পারে কেবলমাত্র নতুন ফ্র্যাঞ্চাইজিগুলি খুলুন।

5. আপনার বিপণন মানিয়ে নিন

আপনি যে দেশগুলিতে বিস্তৃত হচ্ছেন সেগুলি সম্পর্কে আপনার জ্ঞান ব্যবহার করে, সর্বশেষ বিস্তারের স্থানীয় ক্ষেত্রের সাথে খাপ খাইয়ে নেওয়া আপনার বিপণনের কৌশলগুলি উপযুক্ত। আপনার ব্যবসায়ের উপস্থিতি দৃify় করার জন্য স্থানীয় সংযোগ স্থাপন করা গুরুত্বপূর্ণ। সুতরাং, সংবাদপত্রগুলিতে বিজ্ঞাপন দিন, গ্রাহকের প্রশংসাপত্রের জন্য জিজ্ঞাসা করুন এবং একটি সামাজিক মিডিয়া কৌশল তৈরি করুন যা আপনার পক্ষে কাজ করে। আপনার ভোটাধিকারের আকারের উপর নির্ভর করে বিশ্বব্যাপী কে বিপণনের জন্য কে দায়িত্ব নেবে তা নির্ধারণ করুন।

6. এক ধাপ এগিয়ে থাকুন

আপনার ব্যবসায়টি একবারে চালু হয়ে গেলে আপনি স্থানীয় প্রতিযোগিতা এবং বৈশ্বিক বাজারের দিকে নজর রাখবেন তা গুরুত্বপূর্ণ। শিল্প বিশেষজ্ঞ শন কেলি হাইলাইট করেছেন যে 'কিছু ফ্র্যাঞ্চাইজি চেইনের ব্যর্থতার হার 80% থেকে 90% পর্যন্ত রয়েছে, অন্যদের প্রায় কোনও ব্যর্থতা নেই'। এই পরিসংখ্যানগুলি হ'ল প্রচুর আন্তর্জাতিক খেলোয়াড়ের সাথে একটি বিচিত্র ফ্র্যাঞ্চাইজি শিল্পের ফলস্বরূপ, তাই আপনার সুবিধার্থে আপনার ব্যবসায়ের ফ্র্যাঞ্চাইজিংয়ের সুবিধাটি ব্যবহার করুন।

আপনি যদি বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজিংয়ের বিষয়ে আরও পরামর্শের সন্ধান করছেন বা বিক্রয়ের সেরা ফ্র্যাঞ্চাইজিগুলি ব্রাউজ করতে চান তবে ফ্র্যাঞ্চাইজেক আন্তর্জাতিক ফ্র্যাঞ্চাইজিং ডিরেক্টরি আপনার জন্য জায়গা।